রংপুরে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষাশহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে বাসা থেকে বের হয়ে আর বাড়িতে ফেরেননি সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ছাদেক আলী। নিখোঁজের সাত দিন পার হলেও এখনো তার সন্ধান মেলেনি।

ছাদেক আলী (৮০) রংপুর নগরীর দর্শনা নাজির দিগর এলাকার বাসিন্দা। তিনি রংপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও দর্শনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং আক্কেলপুর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক। এর আগে তিনি একাধিকবার ইউপি সদস্যও ছিলেন।

নিখোঁজ ছাদেক আলীর সন্ধান চেয়ে সোমবার রাতে রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানায় একটি সাধারণ ডায়েরি করা করে তার পরিবার।

এদিকে সাত দিন পার হলেও প্রবীণ এই আওয়ামী লীগ নেতার খোঁজ না মেলায় সোমবার দর্শনা এলাকাবাসী স্থানীয় রংপুর প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন করেন। এরপর তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার‌্যালয় ঘেরাও করে। সেখানে পুলিশ বাধা দিলে তারা সংক্ষিপ্ত সমাবেশ করে এবং জেলা প্রশাসকের (ডিসি) কাছে স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন- রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র শামসুল আলম, দর্শনা ইউপির সাবেক চেয়ারম্যান ফতেহ আলী খোকন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, সহ-সভাপতি হারুন অর রশিদ, সহ-সভাপতি অ্যাডভোকেট দিলশাদ ইসলাম মুকুল, সাবেক সহ-সভাপতি ইদ্রিস আলী, যুগ্ম সম্পাদক নিধুরাম অধিকারী, নওশাদ রশিদ, ওবায়দুর রহমান ময়না,

রওশানুল কাওসার সংগ্রাম, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর বকশি, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আতাউজ্জামান বাবু, মহানগর কৃষকলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ, দর্শনা বাছিরুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নুরুজ্জামান বকুল, সিনিয়র শিক্ষক আব্দুল্লাহ হীল কাফি, অবসরপ্রাপ্ত শিক্ষক গোলাম আজম মন্টু, স্থানীয় আওয়ামী লীগ নেতা বেলাল হোসেন,

২১নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি তৌহিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক আসাদুল ইসলাম, ২৪নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি রফিকুল আলম, ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জামাল উদ্দিন, ২৮নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুর কাদের জিলানি প্রমুখ।

উল্লেখ্য, নিখোঁজ ছাদেক আলীর গায়ের রঙ ফর্সা, তিনি ৫ ফিট ৬ ইঞ্চি লম্বা। তার মাথার চুল ও দাড়ি সাদা রঙের। বাড়ি থেকে বের হওয়ার সময় পরনে সাদা রঙের পাঞ্জাবি-পায়জামা এবং খয়েরি রঙের জ্যাকেট ছিল। কেউ কোথাও তাকে দেখলে বা সন্ধান দিতে চাইলে রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানায় অথবা পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

 

কলমকথা/ বিথী